জাল দলিল দিয়ে টাকা আত্মসাত: ৭ জনের বিরুদ্ধে মামলা

দি ক্রেডিট ইউনিয়ন লীগ অফ বাংলাদেশ লিমিটেডের (কালব) বিনিয়োগের আড়ালে ভুয়া তথ্য ও জাল দলিল দিয়ে ৯৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগের প্রতিষ্টানের সাবেক চেয়ারম্যানসহ সাত জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপসহকারী পরিচালক মুহাম্মদ শিহাব সালাম বাদী হয়ে মামলাটি রুজু করেন। কমিশন সূত্রে বিষয়টি জানা গেছে।

যাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে তারা হলেন, কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অফ বাংলাদেশ লিমিটেডের (কালব) সাবেক চেয়ারম্যান সাইমন এ প্যারেরা, সাবেক মহাব্যবস্থাপক রতন এফ কস্তা, আরিয়ান কেমিক্যালস লিমমিটেডের মালিক মো. ওমর শরীফ, শহীদ ট্রেডিং করপোরেশনের মালিক গাজী শহীদ, হাসান ট্রেডিং করপোরেশনের মালিক হাসান মোড়ল, স্বপ্নিল ট্রেডিং করপোরেশনের মালিক মো. জুবাইদুর রহমান ও মামুন এন্টারপ্রাইজ মালিক মাসুম বিল্লাল।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিরা প্রতারণা ও ক্ষমতার অপব্যবহার করে ভুয়া তথ্য ও জাল দলিল দাখিল করে আরিয়ান কেমিক্যালস লিমিটেডের অনুকূলে শেয়ার ক্রয় ও বিনিয়োগের আড়ালে দি ক্রেডিট ইউনিয়ন লীগ অফ বাংলাদেশ লিমিটেডের (কালব) ৯৭ কোটি টাকা আত্মসাত করেছেন। আসামিরা অর্থ স্থানান্তর ও একাধিকবার লেয়ারিংয়ের মাধ্যমে অর্থের উৎস, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করেছেন যা দুদকের ২০১২ সনের মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ৪(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *