সিরাজগঞ্জে রেল দুর্ঘটনার দুই সপ্তাহ পার না হতেই আবারও বিকল রেলের ইঞ্জিন

স্টাফরিপোর্টার:
সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে প্রায় আড়াই ঘন্টা ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ ছিলো। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার ঝাঐল ওভারব্রিজ এলাকায় রাজশাহী থেকে ঢাকাগামী রাজশাহী এক্সপ্রেসের ইঞ্জিন বিকল হয়ে পরে। পরে আড়াই ঘন্টা পর বেলা ১১টার দিকে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়। এসময় জামতৈল স্টেশনে অবস্থান করা বনলতা এক্সপ্রেসটি ছেড়ে যায়। ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনের দুর্ঘটনার মাত্র দুই সপ্তাহের মাথায় সিরাজগঞ্জে এই ট্রেন দুর্ঘটনা ঘটলো।
জামতৈল রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুর রহমান জানান, ট্রেন বিকল হওয়ার খবর পেয়ে পশ্চিমাঞ্চল রেল বিভাগের লোকজন ঘটনাস্থলে ছুটে যান। সকাল পৌনে ১০টা পর্যন্ত ট্রেনটি আটকে থাকায় উভয় পাড় থেকে ঢাকা ও খুলনা, রাজশাহী ও ঈশ্বরদীর থেকে কমপক্ষে ১০ থেকে ১২টি ট্রেন আটকা পড়ে। ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন পাঠানো হয়। রিলিফ ট্রেনটি আসার পর বিকল হওয়া ইঞ্জিনটা উদ্ধার করা হয়। জামতৈল স্টেশনে থাকা বনলতা এক্সপ্রেসের ইঞ্জিন নিয়ে বিকল হওয়া রাজশাহী এক্সপ্রেসের ইঞ্জিনসহ বগিগুলোকে ঠেলে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলস্টেশনের তিন নম্বর লাইনে রাখা হয়। এরপর সকাল ১১টার দিকে বনলতা এক্সপ্রেস ছেড়ে যাওয়ার মধ্যদিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
উল্লেখ্য গত ১৪ নভেম্বর ঢাকা-ঈশ্বরদী রেলপথে সিরাজগঞ্জের উল্লাপাড়া ষ্টেশনে রংপুর এক্সপ্রেস ট্রেনটি আকস্মিক দুর্ঘটনার কবলে পড়ে। ট্রেনটির ইঞ্জিন ও ৭টি বগি লাইনচ্যুত হয়। এসময় ইঞ্জিনে সহ ৩টি বগিতে আগুন ছড়িয়ে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *