প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবমুখী পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন -সংস্কৃতি প্রতিমন্ত্রী

স্টাফরিপোর্টার:
সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি বলেছেন, বহু ত্যাগের বিনিময়ে আমাদের দেশ স্বাধীন হয়েছে। কষ্টার্জিত এই স্বাধীনতাকে অর্থবহ করতে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবমুখী পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন। এখন প্রয়োজন আগামী প্রজন্মের মানুষকে সঠিতক পথ অনুসরন করানো। আমাদের বাঙ্গালি সংস্কৃতি আমাদের অহংকার। সংস্কৃতিকে প্রত্যেকের হৃদয়ে লালন করতে হবে। বর্তমান সরকার শিক্ষা ও সংস্কৃতির প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছেন। প্রত্যেক শিশুকে সুশিক্ষা ও সুসংস্কৃতির সংগে সম্পৃক্ত করতে হবে। সিরাজগঞ্জের সাংস্কৃতিক সংগঠনগুলোর জন্য শহরের গুরুত্বপীর্ন স্থানে সাংস্কৃতিক কমপ্লে´ স্থাপন করা হবে। অসচ্ছল সংস্কৃতিসেবীদের জন্য বিশেষ ভাতার ব্যবস্থা করা হচ্ছে এটি অব্যাহত থাকবে। সাংস্কৃতিক উৎসবের জন্য মন্ত্রনালয় থেকে সকল সহায়তা দেয়া হবে।
গতকাল রোববার সিরাজগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে শহরের শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গীকৃত পুষ্পকানন কর্মসূচী এবং মানবিক মুল্যাবোধের সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সবাপতি ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পলিশ সুপার মো: ইউসুফ, সদর উপজেলা চেয়ারম্যান মো: রিয়াজ উদ্দিন, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা। সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আলহাজ্ আবু ইউসুফ সূর্য, সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সিনিয়র সাংবাদিক হেলাল আহমেদ, সাবেক সভাপতি আসাদ উদ্দিন পবলু। স্বাগত বক্তব্য রাখেন জেলা কালচালাল অফিসার মাহমুদুল হাসান লালন।
সাংস্কৃতিক প্রতিমন্ত্রী সিরাজগঞ্জে পৌছালে তাকে সাংস্কৃতিক জোট,শিল্পকলা একাডেমি, চেম্বার অব কমার্স, জেলা প্রশাসনের পক্ষ থেকে বিপুলভাবে মাল্যভূষিত করা হয়। মন্ত্রীর সম্মানে সনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে জেলা শিল্পকলা একাডেমি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *