সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা নাশকতা কিনা ক্ষতিয়ে দেখা হচ্ছে -রেল মন্ত্রী

সিরাজগঞ্জ প্রতিনিধি:
রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, বাক্ষ্মনবাড়িয়ার ট্রেন দুর্ঘটনা এবং সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা এক রকম নয়। হঠাৎ এখানে কেন ট্রেনে আগুন ধরলো বিষয়টি আমাদের ভাবাচ্ছে। কারন এখানে মিটার গ্রেজের লাইন একটাই ও তা ক্লিয়ার ছিল। তাই নাশকতা কিনা গুরুত্বের সাথে তদন্ত করা হচ্ছে। ইতি মধ্যেই জিজ্ঞাসা বাদের জন্য ২ শ্রমিককে আটক করা হয়েছে। তিনি শুক্রবার বিকেলে উল্লাপাড়ায় দুর্ঘটনাস্থল এলাকা পরিদর্শন কালে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপ কালে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, অতীতেও এই এলাকায় ট্রেন জ্বালীয়ে দিয়ে নাশকতা চালানো হয়েছিল। সে ধরনের সন্ত্রাসী কর্মকান্ড হয়েছে। তাই সেই ধারনা আমরা উড়িয়ে দিচ্ছিনা। ইঞ্জিনে তেল থেকে আগুন ধরতে পারে। তবে বগি গুলোতে কেন আগুন লাগলো। আবার যাওবা লাগবে ভেতরে কেন লাগবে। সেজন্যই নাশকতার সম্ভবনা একে বারে উড়িয়ে দিচ্ছিনা। এ বিষয়টি আমাদের আইন শৃঙ্খলা বাহিনী খুঁজে বের করবে। এছাড়া আমাদের কারো গাফলতি হয়েছে কিনা তদন্তে ধরা পড়লে তারও ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে রংপুর গামী রংপুর এক্সপ্রেস ট্রেন উল্লাপাড়া রেলষ্টেশনে এসে ৯টি বগি ও ইঞ্জিন নিয়ে লাইনচ্যুত হয়। তখন ইঞ্জিন সহ ৪টি বগিতে আগুন ধরে ৫ জন আহত হয়। পরে ফায়ার সার্ভিসের ৬টি টিম এসে আগুন নিয়ন্ত্রনে আনে এবং আহতদের উদ্ধার করে।
এদিকে ঈশ্বরদী থেকে আসা রিলিপ ট্রেন ঐদিন সন্ধ্যায় ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা শুরু করে শুক্রবার দুপুর পর্যন্ত ৭টি বগি উদ্ধার করে। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *