বগুড়ার শজিমকে হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতক ২৪ঘন্টায় উদ্ধার হয়নি

বগুড়া প্রতিনিধি।।
বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চুরি যাওয়া নব জাতক গত ২৪ ঘন্টায় উদ্ধার করা যায়নি। বুধবার দুপুরে হাসপাতালের গাইান বিভাগ থেকে এ শিশু চুরির ঘটনা ঘটে। বিষয়টি সাংবাদিকদের কাছে গোপন করতে হাসপাতাল কর্তৃপক্ষ চেপে যাওয়া চেষ্টা করে মর্মে অভিযোগ উঠেছে।
নাম প্রকাশ না করার সর্তে হাসপাতালের একটি সূত্রে জানানো হয়, বগুড়ার কাহালু উপজেলার নলখড়িয়া গ্রামের মো. সৌরভের স্ত্রী নাহিদা আকতারের (২৬) প্রসব বেদনা উঠলে বুধবার দুপুর ১টার দিকে তাকে বগুড়া শজিমেক হাসপাতালের গাইনি বিভাগে ভর্তি করা হয়। ভর্তি হওয়ার পর নরমালভাবে সে একটি পুত্র সন্তান প্রসব করে। প্রসবের পর এক অপরিচিতি নারী এসে শিশুটিকে শিশু ওয়ার্ডে নিয়ে চিকিৎসা করার কথা বলে নিয়ে যাওয়া হয়। কিন্তু পরে শিশুটির খোজ নিতে গিয়ে সেখানে সদ্য ভূমিষ্ঠ শিশুটিকে পাওয়া যায়নি।
অভিযোগ , ঘটনার পর পরই বিভিন্ন সংবাদ মাধ্যমের সাংবাদিকরা ঘটনাস্থলে গেলেও হাসপাতাল কর্র্তৃপক্ষ তাদের কোন প্রকাশ সহযোগিতা না করে উল্টো তাদেরকে হাসপাতালে প্রবেশে বাধা দান করেন এবং তাদের সাথে অসথ আচরন করেন।
বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের পুলিশ ফাঁড়ির এসআই আজিজ মন্ডল বিষয়টি নিশ্চিত করে জানান, শিশুটিকে পাওয়া যাচ্ছে না বলে তারা জেনেছেন । এক আত্বিয়র পরিচয়ে অজ্ঞাত নারী এসে বাচ্চাটিকে চিকিৎসা দেওয়ার নাম করে নিয়ে শিশু ওয়ার্ডে নিয়ে যায়। তার পর থেকে শিশুটির কোন খোজ মিলছেনা । ঘটনার পর থেকে শিশুটিকে উদ্ধারে বিভিন্ন এজেন্সির লোকজন অভিযান শুরু করে।এদিকে ঘটনার ২৪ঘন্টার পরও চুরি যাওয়া শিশুটির খোজ না মেলায় শিশুটির পরিবারে চলছে মাতম ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *