স্কুল এ্যান্ড কলেজের ম্যানেজিং কমিটির নির্বাচনের প্রার্থীকে অপহরণ অত:পর পরে উদ্ধার

বগুড়া প্রতিনিধি।।
বগুড়ার সারিয়াকান্দির ফুলবাড়ী ইউনিয়নের রামচন্দ্রপুর স্কুল এ্যান্ড কলেজের ম্যানেজিং কমিটির নির্বাচনে অংশগ্রহণ করতে বাধা দিয়ে প্রকাশ্য দিবালোকে এক সদস্য প্রার্থীকে অপহরণ এর ঘটনা ঘটেছে। এদিকে সন্ধ্যায় সারিয়াকান্দি পুলিশ জানায় ভিকটিমকে শুস্থ্য ও সহি সালামত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

এক অভিযোগ সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৯টার দিকে উক্ত ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্যের মনোনয়পত্র উঠানোর জন্য যাওয়ার পথে ৩টি মোটর সাইকেল যোগে ৬জন অপরিচিত ব্যক্তি উপজেলার ডোমকান্দি দহপাড়ার মোসলেম উদ্দিন প্রামানিকের পুত্র মুকতার হোসেনকে রামনগর ব্রিজের দক্ষিণ পাশ থেকে অপহরণ করে তুলে নিয়ে যায়। এ ঘটনায় তার চাচাতো ভাই কামাল হোসেন বাদী হয়ে সারিয়াকান্দি থানায় অপহরণের অভিযোগ করেন।

অপরদিকে উপজেলা চেয়ারম্যান ও উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ম্যানেজিং কমিটির সভাপতি (প্যানেল) প্রার্থী অধ্যক্ষ মুনজিল আলী সরকার অভিযোগ করে বলেন, আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফজলুল করিম নিপু স্থানীয় সংসদ সদস্যের ভাগ্নি জামাই নির্বাচন বানচাল করতে বিভিন্নভাবে সদস্য প্রার্থীদের হুমকি ধামকি দিয়ে আসছিল। নির্বাচনে পরাজয়ের ভয়ে তিনি প্রভাব খাটিয়ে এস,এম, শহীদুল ইসলাম উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে দিয়ে আমার প্যানেলের মনোনীত সদস্য প্রার্থীদের মনোনয়ন উত্তোলনের সময় ক্ষেপন করে আজ ১৩ নভেম্বর শেষ দিনে সকাল ৯টায় সময় দেন। আর এই সময়েই আমার মনোনীত সদস্য পদপ্রার্থী মুকতারকে অপহরণ করার বিষয়টি একটি দুরভীসন্ধিমূলক।
তিনি বলেন,আমাকে সভাপতি পদ থেকে দুরে রাখতেই সদস্য প্রার্থীকে অপহরণ করা হয়েছে উল্লেখ করে তিনি জেলা প্রশাসনের মাধ্যমে নির্বাচনের নতুন সময় নির্ধারণ ও সুষ্ঠু পরিবেশ তৈরীর আহবান জানান।
এদিকে এস,এম, শহীদুল ইসলাম উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা জানিয়ে নির্বাচন পিছানোর সুযোগ নেই বলে জানিয়েছেন। তবে তিনি উর্ধোতন কর্তৃপক্ষ চাইলে তা হতে পারে বলে জানান। অভিযুক্ত সভাপতি প্রার্থীর সঙ্গে এবিষয়ে জানতে চাইলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। এবিষয়ে সন্ধ্যায় সারিয়াকন্দি থানার অফিসার ইনচার্জ (ওসি সার্বিক) আল আমিন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, একটি অভিযোগের ভিত্তিতে বিষয়টি নিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দেয়া হলে ভিকটিম কে সন্ধ্যায় উদ্ধার করা হয় । তিনি এটা একটি ভুলবোঝাবুঝির বিষয় উল্লেখ করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *