প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্পে বাসস্থান পেলো তৃতীয় লিঙ্গের মানুষরা।

ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ নতুন বাসস্থান পেয়ে নেচে-গেয়ে উল্লাস প্রকাশ করেছে ঠাকুরগাঁওয়ের তৃতীয় লিঙ্গের মানুষরা।। তৃতীয় লিঙ্গের সদস্য রুবা তার প্রতিক্রিয়া প্রকাশ করে বলেন এতোদিন আমরা ছিলাম ঠিকানাহীন । আজ আমাদের ভাগ্যে জুঠলো ঠিকানা। এখন দরকার আমাদের কর্মসংস্থান । রুবেল নামে আরেক জন দু:খ করে বলেন আমরাও মানুষ। আমাদেরও দু:খ -বেদনা আছে । আছে লজ্জা-সরম। হাত পেতে চলাটা বড় লজ্জার, অসম্মানের ।
প্রধান মন্ত্রীর আশ্রয়ান প্রকল্পের আওতায় ৯২ শতক জমির উপরে ৩০ লাখ ৩৫ হাজার টাকা ব্যয়ে তৃতীয় লিঙ্গের ২০টি পরিবারের ঘর-বাড়ি, শৌচাগার ও নলকুপসহ সোলার বিদ্যুৎ স্থাপন করে দেয়া হয়েছে সদর উপজেলার নারগুন গ্রামে।
বুধবার দুপুরে জেলা প্রশাসক কেএম কামরুজ্জামান সেলিম আনুষ্ঠানিকভাবে নতুন ঘর-বাড়ির চাবি তুলে দেন তাদের হাতে । এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, ওসি (অপারেশন) গোলাম মুর্তুজা, প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, ইউপি চেয়ারম্যান পয়গাম আলী প্রমুখ।
জেলা ত্রাণ পুর্ণবাসন বিভাগ সুত্রে জানা যায় এ জেলায় ২শ৬০জন হিজড়া জনগোষ্ঠী রয়েছে । জেলা প্রশাসক বলেন, তৃতীয় লিঙ্গের এই জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে নানামুখী কর্মসুচি নেয়া হয়েছে ।
জেলা প্রশাসক কেএম কামরুজ্জামান সেলিম বলেন তৃতীয় লিঙ্গের মানুষর সমাজের মুল¯্রােতধারায় ফিরিয়ে আনতে আয়বর্ধক প্রশিক্ষণ ও সুদবিহীন ঋণ সুবিধা দেয়া হচ্ছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *