বগুড়ার শেরপুরে ভাষা দিবসকে ঘিরে ব্যস্ততা বেড়েছে ফুল ব্যবসায়ীদের

স্টাফ রিপোর্টার  : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবসকে ঘিরে বগুড়ার শেরপুরে বেড়েছে ফুল ব্যবসায়ীদের ব্যস্ততা ।

শেরপুরের বাস স্ট্যান্ড এলাকায় ফুলের দোকানগুলোতে দেখা মিলছে উপচে পড়া ভিড়। করোনাকালীন সময়েও মানুষের মধ্যে নেই তেমন ভীতি । শহীদ বেদীতে শ্রদ্ধা জানানোর জন্য ফুলেল বেদী বানানোর অর্ডার দিচ্ছেন উৎসুক মানুষজন ।

২১ ফেব্রুয়ারিকে সামনে রেখে ফুলের দাম একটু বেশি হলেও ক্রেতার কমতি নেই পাইকারি এবং খুচরা দোকানগুলোতে। প্রতিটি গোলাপ ১০ থেকে ১৫ টাকা,রজনীগন্ধার প্রতিটি ডাল ১৫ থেকে ২০ টাকা,গাঁদা ফুল প্রতি ১০০টি ১৫০ টাকা করে বিক্রি হচ্ছে । ফুলের দাম কিছুটা বাড়তি থাকার কারণে ব্যবসায়ীদের চোখে মুখেও আনন্দের ঝিলিক। চাহিদার তুলনায় ফুল সরবরাহে ঘাটতি হবে না বলেই জানালেন ফুল ব্যবসায়ীরা।

শেরপুর বাস স্ট্যান্ড এলাকায় ফুলের দোকানে সকাল থেকে ফুল বিক্রয় শুরু হয়েছে, চলবে রাত অবধি। করোনাকালীন ফুলের ব্যবসা ঝিমিয়ে পড়লেও শহীদ দিবস ও ভাষা দিবস কেন্দ্রিক ফুলের মার্কেট জমে উঠেছে। ফুলের দোকানের জনৈক মালিক জানান,” করোনার কালে সীমিত পরিসরে সব কিছু খুলে দেওয়ার পরও ফুলের ব্যবসা তেমন হচ্ছিল না। তবে আজ বেশ ভালোই লাভ হচ্ছে।” আরেক ফুল ব্যবসায়ী বলেন, সরকারি অফিস গুলো থেকে বেশি ফুলের বেদীর অর্ডার পাচ্ছি ।

তা ছাড়া বিয়ে উপলক্ষে অনেক গাড়ি সাজানো হয়েছে গত কয়েকদিনে ।” ফুল কিনতে আসা তরুণ নিশাত আহমেদ বলেন,কলেজের শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ জানাবো, এজন্য ফুল কিনতে আসছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *