বগুড়া পৌর নির্বাচন সুষ্ঠ করতে কাউন্সিলরদের সাথে জেলা পুলিশের পক্ষ থেকে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার : আসন্ন বগুড়া পৌরসভা নির্বাচন উপলক্ষে নির্বাচনের সার্বিক নিরাপত্তার স্বার্থে ও পরিবেশ সুষ্ঠ রাখতে পৌরসভার ৮ ও ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের সাথে জেলা পুলিশের পক্ষ থেকে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল (১৯ ফেব্রুয়ারি) শুক্রবার রাত ৯ টায় বগুড়া সদর সার্কেল অফিসার ও অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ এর নেতৃত্বে সদর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির সহ অন্যান্য জেলা পুলিশ কর্মকর্তাদের সাথে বগুড়া পৌরসভা নির্বাচনের ৮ ও ৯ নং ওয়ার্ডের সকল কাউন্সিলর প্রার্থীদের সাথে নিয়ে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত মতবিনিময় সভায় নির্বাচনকে সুষ্ঠ রাখতে সার্বিক দিক নির্দেশনা নিয়ে আলোচনা করা হয়েছে।
উক্ত আলোচনা সভা নিয়ে ৮ নম্বর ওয়ার্ডের সর্বকনিষ্ঠ কাউন্সিলর পদপ্রার্থী সামিউল হক জানান, ৮ নম্বর ওয়ার্ডে সর্ব মোট ৭ জন কাউন্সিলর পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেই ক্ষেত্রে উক্ত ওয়ার্ডে বিশৃংখলা সৃষ্টি হওয়ার সম্ভাবনা থেকেই যায় এবং নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে ততই অত্র ওয়ার্ডে বহিরাগত লোকজন এর অনুপ্রবেশ বেড়েই চলছে এবং কিছু চিহ্নিত খুনের মামলার আসামী সহ গত নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানো কিছু চিহ্নিত ব্যক্তি ইতোমধ্যে তাদের প্রভাব বিস্তার করে নির্বাচনী মাঠের পরিস্থিতি অবনতি করার চেষ্টা করে যাচ্ছে।
তিনি আরও বলেন যেহেতু সকল প্রতিদ্বন্দ্বী প্রার্থী আমরা নিজেরাই এলাকার পরিচিত জন। নির্বাচনের আগে আমাদের মধ্যে যেমন সু-সম্পর্ক বজায় ছিলো নির্বাচনের পরেও যেনো সেই সু-সম্পর্ক বজায় থাকে সেই লক্ষেই এই ওয়ার্ডে যাতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনিত না হয়, সেই বিষয়ে জেলা প্রশাসন ও জেলা পুলিশ বাহিনীকে বিশেষভাবে অনুরোধ করব যাতে তারা এই বিষয়টা নজরে নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন।
এই মতবিনিময় সভার বিষয়ে সদর সার্কেল অফিসার ফয়সাল মাহমুদ দৈনিক প্রত্যয় কে জানান, আসন্ন বগুড়া পৌরসভা নির্বাচনে ভোট অবাধ ও সুষ্ঠ রাখতে ও সাধারন ভোটাররা যাতে কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে তা আলাপ-আলোচনার মাধ্যমে নিশ্চিত করতে কাউন্সিলর প্রার্থীরা তাদের পক্ষ থেকে প্রতিশ্রুতি দিয়েছে।
তিনি আরো জানান, পৌর নির্বাচনে জেলা পুলিশের পক্ষ থেকে সকল ধরনের আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে অবনতি না হয় সেই বিষয়ে এই মুহুর্তে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে এবং ভবিষ্যতেও সদা প্রস্তুত থাকবে জেলা পুলিশ। এই আলোচনা ও মতবিনিময় সভা ধারাবাহিকভাবে সকল ওয়ার্ড এর কাউন্সিলর প্রার্থীদের সাথেই পর্যায়ক্রমে চলমান থাকবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *