বগুড়া পৌর নির্বাচনকে ঘিরে সতর্কাবস্থায় রয়েছে টিম ডিবি এবং থানা পুলিশ

জিয়াউদ্দিন লিটন: স্টাফ রিপোর্টার : ২৮ ফেব্রুয়ারী দেশের বৃহত্তম বগুড়া পৌরসভার নির্বাচনকে ঘিরে বগুড়া শহরের আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক এবং নিয়ন্ত্রণে রাখতে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে বগুড়ার টিম ডিবি এবং সদর থানার পুলিশ।
বগুড়ার জেলা পুলিশ সুপারের নির্দেশনায় প্রতিদিন নিয়মিত মহড়া অব্যাহত রেখেছে ডিবির টহল টিম এবং সদর থানা পুলিশ। বগুড়া সদর থানা পুলিশের উদ্যোগে গত ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই মহড়া প্রতিদিন বিকেল ৪ টা থেকে রাত ৯ টা পর্যন্ত দুইটি টিমে চলমান আছে।
মহড়ায় বগুড়া ওসি আব্দুর রাজ্জাকের নেতৃত্বে টিম ডিবি এবং সদর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবিরের নেতৃত্বে সদর থানা পুলিশের ৩ জন ইন্সপেক্টর, ১৫ জন এসআই ও ১০ জন এএসআই অংশ নিচ্ছেন৷ পৌর ভোটে সব রকম সহিংসতা ও অপ্রীতিকর ঘটনা থামানো, সচেতনতা বৃদ্ধি ও শান্তি শৃংখলা বজায় রাখতে এই মহড়া চালাচ্ছে সদর থানা পুলিশ।
সদর থানার ওসি হুমায়ুন কবির জানান, মহড়ার মাধ্যমে চিরুনী অভিযানে কয়েকদিনে চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার করা হয়েছে। এছাড়া নির্বাচনকে ঘিরে যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা রুখে দিতে এই মহড়া চলমান থাকবে।
এর আগে জেলার পুলিশ সুপারের নির্দেশে সদর থানার ২ টি জিপ গাড়ির মাধ্যমে ইলেকশন কুইক রেসপন্স টিম মাঠে কাজ করে যাচ্ছে।
দেশের বৃহত্তম এই পৌরসভার ২১ ওয়ার্ডের ১১৩ টি কেন্দ্রের ২ লাখ ৭৬ হাজার ভোটার ভোটাধিকার প্রয়োগ করবে। এতে মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ১৩০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৫০ জন লড়াইয়ে অংশ নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *