ধুনটে বঙ্গবন্ধু ম্যারাথন উদ্বোধন করলেন এম পি হাবিব

জিয়াউল হক: স্টাফ রিপোর্টার:  সারাদেশের মতো বগুড়ার ধুনটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধু ডিজিটাল ম্যারাথন ঢাকা-২০২১ এর শুভ উদ্বোধন করলেন ধুনট শেরপুরের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) সকাল ১০ টায় উপজেলার চালাপাড়া যুথি অটো রাইস মিল হতে ম্যারাথন শুরু হয়ে হুকুম আলী স্ট্যান্ড বাইপাস রোড দিয়ে উপজেলার বঙ্গবন্ধু চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয় এই ৫ কিঃ মিঃ ম্যারাথন দৌড়। বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে দি স্টাইকিং টুয়েলভ এর আয়োজনে ও বগুড়া জেলা পরিষদ এর সার্বিক সহযোগিতায় এই ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলার বিভিন্ন এলাকার ১৮ বছর হতে শুরু করে যেকোন বয়সী মানুষ ম্যারাথন প্রতিযোগিতায় অংশ নেন। BSMDM-2021 অ্যাপসের মাধ্যমে নাম নিবন্ধন করেন প্রতিযোগীরা।এবং এই অ্যাপসের মাধ্যমেই ম্যারাথনের দুরত্ব ও সময় নির্ণয় করা হয়।

ম্যারাথন শেষে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এম পি হাবিব বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যখন নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন তখন একটি মহল ট্রেমস্ নদীর পাড়ে বসে ষড়যন্ত্রের জাল বুনছে। তিনি সকলকে ষড়যন্ত্র হতে সজাগ থাকার আহবান জানান। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃপা সিন্ধু বালা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক উপকমিটির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রকৌশলী মুহাম্মদ আসিফ ইকবাল সনি, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস-চেয়ারম্যান মহসীন আলম,বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের সার্জেন্ট আব্দুল কুদ্দুস, মাধ্যমিক শিক্ষা অফিসার শফিউল আলম, সহকারী উপজেলাগ শিক্ষা অফিসার আমিনুল ইসলাম,ইউ পি চেয়ারম্যান হারুনর রশীদ সেলিম, জুলফিকার আলি ভুট্টো সহ গণমাধ্যম কর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক টিম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *