শেরপুরে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১

জিয়াউদ্দিন লিটন: স্টাফ রিপোর্টার :  বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শেরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১।
বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বগুড়ার শেরপুর উপজেলাধীন ব্রাক বটতলা থেকে শেরপুর-ভবানীপুর রোড ব্রাক বটতলা থেকে শুরু হয়ে ভবানীপুর ইউনিয়নের বালেন্দা নামক জায়গায় যেয়ে শেষ হয় ডিজিটাল ম্যারাথন দৌড় প্রতিযোগিতা।
সুষ্ঠুভাবে দৌড় সম্পন্ন করার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করেছেন শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী শেখ, ১১ পদাতিক ডিভিশনের ক্যাপ্টেন সাজিদ এবং তাঁর সহকর্মীরা, এবং সেনা সদস্যরা, সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আমির হামজা , ভেটেনারি সার্জন মো. রায়হান পিপিএ, শেরপুর থানার অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম শহীদ এবং অন্যান্য পুলিশ সদস্যগণ সহ আনসার এবং ভিডিপি সদস্যরা। প্রস্তুত ছিল পাঁচ সদস্যবিশিষ্ট একটি মেডিকেল টিম ও ফায়ার সার্ভিস কর্মীরা। উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ এর মাধ্যমে জানা যায় সর্বমোট রেজিস্ট্রেশন করেছে ২১০০জন আর লক্ষ্যমাত্রা ছিল ১২০০ জন।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর-ধনুট নির্বাচনী এলাকার জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মজিবর রহমান মজনু। প্রধান অতিথি এবং বিশেষ অতিথির ম্যারাথন জার্সি পরিধান এর মাধ্যমে দৌড় প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করা হয়। শেরপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, সাধারণ সম্পাদক আহসান হাবীব আম্বিয়া প্রমুখ।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ অনুষ্ঠিত হচ্ছে তিন ক্যাটাগরিতে- ফুল ম্যারাথন, হাফ ম্যারাথন ও ডিজিটাল ম্যারাথন। ইতিপূর্বে ফুল ম্যারাথন অর্থাৎ ৪২.১৯৫ কিলোমিটার দৌড় শুরু ১০ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় আর্মি স্টেডিয়াম থেকে, শেষ হয়েছে হাতিরঝিলে। এই ইভেন্টে দেশি-বিদেশি ১০০ জন রানার অংশ নিচ্ছেন। একই দিনে হবে হাফ ম্যারাথন (২১.০৯৭ কিমি), যেখানে শুধু স্থানীয় ১০০ জন রানার অংশ নিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *