শেরপুরে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই সম্পন্ন

স্টাফ রিপোর্টার : বগুড়ার শেরপুরে ৯৪ জন মুক্তিযোদ্ধার যাচাই বাছাই ৬ ফেব্রুয়ারী শনিবার উপজেলা পরিষদ হলরুমে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকার) প্রতিনিধি, উপজেলা নির্বাহি কর্মকর্তা, বগুড়ার জেলা প্রসাশকের প্রতিনিধি ও স্থানীয় সংসদ সদস্যের একজন করে প্রতিনিধি উপস্থিত থেকে এ যাচাই বাছাই সম্পন্ন করা হয়।

জানা যায়, সারাদেশে মুক্তিযোদ্ধাদের নিয়মিত করণের লক্ষে যাদের লাল মুক্তিবার্তা তালিকায় নাম নেই তাদের যাচাই বাছাই কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশ দেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয় ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা)। এরই প্রেক্ষিতে শেরপুর উপজেলার ৯৪ জন মুক্তিযোদ্ধার যাচাই বাছাই কার্যক্রম ৬ ফেব্রুয়ারী শনিবার অনুষ্ঠিত হয়।

এতে বীর মুক্তিযোদ্ধা ইউসুফ উদ্দিন জামুকার প্রতিনিধি হিসেবে সভাপত্বি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ সদস্য সচিব, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. তোজাম্মেল হক স্থানীয় সংসদ সদস্যের প্রতিনিধি ও বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল বারিক বগুড়া জেলা প্রশাসকের প্রতিনিধি মনোনীত হয়ে বাচাই বাছাই কর্যক্রম পরিচালনা করেন। যাচাই বাছাই অনুষ্ঠানে মন্ত্রনালয়ের নির্ধারিত ফরমে আবেদন করে ৩ জন লাল মুক্তিবার্তাধারী সহযোদ্ধার স্বাক্ষীর উপস্থিতিতে প্রয়োজনীয় কাগজপত্র উপস্থাপন করেন মুক্তিযোদ্ধারা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও যাচাই বাছাই কমিটির সদস্য সচিব মো. লিয়াকত আলী সেখ বলেন, যাচাই বাছাই সম্পন্ন করে প্রকৃত মুক্তিযোদ্ধাদের প্রতিবেদন সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *