কে হবেন ঠাকুরগাঁও পৌর পিতা

ঠাকুরগাঁও প্রতিনিধি: আর মাত্র ১১দিন পরেই ঠাকুরগাঁও পৌরসভা নির্বাচন, এ নিয়ে শহর জুড়ে চলছে জল্পনা আর কল্পনা, কে হবেন এই পৌর পিতা ? প্রথম সারির এই পৌরসভা নির্বাচনে ৩জন প্রার্থী মেয়র পদে লড়ছেন। আওয়ামীলীগ মনোনিত মেয়র প্রার্থী আঞ্জুমান আরা বন্যা, বিএনপি মনোনিত প্রার্থী শরিফুল ইসলাম শরিফ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন। অন্যদিকে ১২ টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৬ জন, সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায় ১৯৫৮ সালে প্রতিষ্ঠিত হয় ঠাকুরগাঁও পৌরসভা, আর প্রথম শ্রেণির পৌরসভায় উন্নিত হয় ১৯৯৭ সালে। ঠাকুরগাঁও পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৬০ হাজার ৭’শ ২৭ জন। যার মধ্যে নারী ভোটার ৩১ হাজার ১৫ জন এবং পুরুষ ভোটার ২৯ হাজার ৭’শ ১২ জন।

স্থানীয়রা মনে করছেন পৌরসভার উন্নয়নে কাজ করবে এমন প্রার্থীকে এবার বেছে নিতে হবে বলে জানান। দিন-রাত প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পাড় করছেন প্রার্থীরা। পাড়া মহল্লায় ঝুলছে পোস্টার, মাইকিং আর মাইকিংয়ে নির্বাচনী প্রচারনায় মুখরিত হয়ে উঠেছে শহরের প্রতিটি অলি গলি। হিমেল হাওয়া আর কনকনে ঠান্ডায় ছুটে চলেছেন মেয়রসহ কাউন্সিলর প্রার্থীরা, আর দিয়ে যাচ্ছেন নানান প্রতিশ্রুতি। তবে বড় দুই দলের মেয়র প্রার্থীদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করেন অনেকে। তবে অনেকে আবার মন্তব্য করেছেন প্রথম সারির এই পৌরসভায় প্রার্থী মনোনয়ন দেয়াটা কোন দলেই সঠিক হয়নি বলে জানায়।

পৌরশহরের সরকারপাড়ার বাসিন্দা সামসুজ্জামান বলেন, গত নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থী নির্বাচিত হওয়ায় পৌরশহরে উন্নয়নের কোন ছোয়া লাগেনি। রাস্তাঘাট জরাজিন্ন অবস্থায় পড়ে আছে। খাল খন্দকে ভরে গেছে। অধিকাংশ রাস্তায় বৈদ্যুতিক বাতি না থাকায় সন্ধ্যার পরই সৃস্টি হয় ভুতুরে অবস্থা। সংস্কার হয়নি পৌরভবনসহ পৌরসভা-নিয়ন্ত্রিত হাটবাজার ও বাস টার্মিনাল গুলো। একই কথা বলেন আশ্রম পাড়ার বাসিন্দা শমসের আলমসহ অনেকে। অটোরিক্সা চালক শামসুল আলম, রবিউল ইসলাম বলেন এমন প্রার্থীকে ভোট দেয়া উচিত যার দ্বারা পৌরসভার রাস্তাঘাটের উন্নয়ন হবে।

মুঠোফোনে বিএনপি মনোনিত প্রার্থী শরিফুল ইসলাম শরিফের কাছে জানতে চাইলে, আপনি নির্বাচিত হলে পৌরসভার উন্নয়নে কি করবেন ? উত্তরে তিনি বলেন আমি সাংবাদিকদের সাথে যেদিন বসবো সেই দিনেই বলবো।

আওয়ামীলীগ মনোনিত মেয়র প্রার্থী আঞ্জুমান আরা বন্যা জানান বঙ্গবন্ধুর আদর্শে জননেত্রীর শেখ হাসিনার আস্থাভাজন হয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পৌরবাসীর চাহিদা অনুযায়ী প্রয়োজনিয় সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *