বগুড়ায় জিহাদি বইসহ নব্য জেএমবির একজন গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার : বগুড়ায় জিহাদি বইসহ নব্য জেএমবির এক নেতাকে গ্রেপ্তার করেছে বগুড়া জেলা গােয়েন্দা পুলিশ (ডিবি)। সােমবার (১ ফেব্রুয়ারী) রাত সাড়ে ৯ টায় শাহাজাহানপুর উপজেলার বনানী বাস স্টান্ড থেকে তাকে গ্রেপ্তার করা হয় ।
গ্রেপ্তারকৃত নব্য জেএমবি নেতার বাড়ি নােয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার শাহাজাদপুর গ্রামের মৃত আব্দুল হাফিজের পুত্র মােহাম্মাদ কামরুজ্জামান ( ৪০ ) বর্তমানে সে ঢাকার কলাবাগানে বসবাস করছিল ।
গ্রেফতারের পর ওই জঙ্গি নেতার ব্যাগ তল্লাশি করে ৩ লাখ ৩৮ হাজার ৬৩১ বাংলাদেশি টাকা ও বৈদেশিক মুদ্রা জব্দ করা হয় । এরমধ্যে ১ হাজার টাকার নােটের মধ্যে ১ লাখ ৩৯ হাজার টাকা , ৫ শত টাকার নােটের মধ্যে ১ লাখ নব্বই হাজার টাকা , ১ শত টাকার মােট ৮ হাজার ৫ শত টাকা , ৫০ টাকার ৭ শত টাকা সহ বিভিন্ন মুদ্রার নােট পাওয়া যায় । এছাড়াও সৌদি রিয়েল ও মালয়েশিয়ান রিংগিত ও পাওয়া যায় । এর পাশাপাশি বিভিন্ন লিখনীর ১৬ টি জিহাদি বইও উদ্ধার করা হয় ।
বগুড়া জেলার গোয়েন্দা পুলিশ (ডিবি) জানায় , প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে নব্য জেএমবির বাইতুল মাল বিভাগের দায়িত্বে আছে বলে স্বীকার করেছেন । সে দাওয়াতি কাজ ও অর্থ সংগ্রহের জন্য দেশের বিভিন্ন জেলায় ভ্রমণ করতাে এবং নব্য জেএমবির কেন্দ্রীয় নেতাদের সাথেও তার যােগাযােগ আছে ।
গ্রেপ্তারের বিষয়ে ডিবি পুলিশের ওসি আব্দুর রাজ্জাক এর সাথে কথা বললে তিনি জানান , সন্ত্রাসী কাজে অর্থায়ন সংক্রান্ত অপরাধ , নিষিদ্ধ সংঠন সমর্থন , অপরাধ সংগঠনের ষড়যন্ত্র , প্রচেষ্টা , সাহায্য সহায়তা এবং সন্ত্রাসী কর্মকান্ডে প্ররােচনায় জন্য তার বিরুদ্ধে শাহাজাহানপুর থানায় সন্ত্রাস বিরােধী আইনে মামলা করা হয়েছে।
তিনি আরো জানান সন্ত্রাসবিরোধী ও মাদক নির্মূলে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সব সময় কাজ করে যাবে এ বিষয়ে তিনি বগুড়ার আপামর জনসাধারণের সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *