ধুনটে বহিষ্কারের প্রতিবাদ করলেন আ’লীগ নেতা মহসীন

জিয়াউল হক, ধুনট, বগুড়া : বগুড়ার ধুনট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচার প্রচারণা ও সার্বিক কাজে অংশগ্রহণ করলেও শুধু ব্যাক্তি আক্রোশ আগামীদিনে উপজেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে প্রার্থী হওয়ার সম্ভাবনায় ভয় পেয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণত সম্পাদক অসাংবিধানিক উপায়ে দল থেকে বহিষ্কারের অপচেষ্টার প্রতিবাদে সংবাদ সন্মেলন করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস-চেয়ারম্যান মহসীন আলম।
বরিবার (৩১ জানুয়ারি) সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে অর্জিত সুনামক্ষুণ্য ও হীন উদ্দেশ্য চরিতার্থ করার জন্য একটি কুচক্রী মহল বহিষ্কারের নাটক মঞ্চস্থ করার চেষ্টা করছে। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা অন্তরে ধারণ করে বাংলাদেশ ছাত্রলীগের মাধ্যমে আওয়ামী রাজনীতিতে জড়িয়ে পড়ি।উপজেলা ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক, উপজেলা যুবলীগের সভাপতি সাধারণ সম্পাদক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং অদ্যবধি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি।
আমার তিন যুগের রাজনৈতিক জীবনে কখনো দলীয় সিদ্ধান্তের বাহিরে কোন কর্মকাণ্ডে জড়াইনি।
সদ্য সমাপ্ত ধুনট পৌরসভা নির্বাচনে নির্বাচন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছি।
বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণত সম্পাদক রাগেবুল আহসান রিপু,যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার আরিফ ওপেল যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি হিরো সদস্য সামস উল আলম জয়, উজ্জ্বল সহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ দের সাথে নিয়ে দিনরাত পৌরসভার সকল ওয়ার্ডে দ্বারে দ্বারে ঘুরে ভোট প্রার্থনা করেছি।
তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় গঠনতন্ত্রের ১৭(৬) ধারা অনুযায়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণত সম্পাদক কাউকে বহিষ্কার করার ক্ষমতা তাদের এখতিয়ার বহির্ভূত।
সংবাদ সন্মেলনে তিনি আরও বলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগ, বগুড়া জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে অনুরোধ জানাচ্ছি আপনারা আমার বিরুদ্ধে আনিত মিথ্যে ভিত্তিহীন অভিযোগ তদন্ত সাপেক্ষে দলীয় গঠনতন্ত্র অমান্য করে বহিষ্কার আদেশ দেওয়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণত সম্পাদকের বিরুদ্ধে দলীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের অনুরোধ করছি।
এ-সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম রেজা সদস্য ইমরুল কায়েস সেলিম,সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মুন্টু, উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি আলীম আল রাজি বুলেট,যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম জুয়েল, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম রনি পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সুজন সাহা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *