পোষ্টার ও প্রচারণায় মুখরিত ধুনট পৌর নির্বাচন

জিয়াউল হক, ধনুট:  আগামী ৩০ জানুয়ারি ধুনট পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন ঘিরে নির্বাচনী পোষ্টার ও বৈচিত্র্যময় প্রচার পৌর বাসির মধ্যে বাড়তি উৎসাহ উদ্দীপনা সৃষ্টি করছে। পোষ্টারে ছেয়ে গেছে পৌর এলাকার প্রতিটি রাস্তা,ঘাট, অলিগলি,পাড়া মহল্লা।
প্রচার মাইকে প্রার্থীদের পক্ষে চলছে নান্দনিকভাবে ভোট প্রার্থনা। সুরের মূর্ছনায় ছন্দে গানে চলছে বাহারী প্রচারণা। প্রার্থীদের ব্যক্তিগত গুণাবলি উন্নয়নের প্রতিশ্রুতির কথা তুলে ধরছেন ছন্দে ছন্দে। প্রতিদিন দুপুর হতে গভীর রাত অবধি চলছে এই প্রচার প্রচারণা। অন্যদিকে পৌর এলাকার প্রতিটি রাস্তায় কিছু দূর পর পর দড়ির সাথে পোষ্টার সাঁটিয়ে দিয়ে আটকানো আছে। গাছপালা বাঁশ ও বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ঝুলে আছে সাদাকালো পোষ্টার।
বাসা বাড়ির সামনে, হোটেল, চা স্টলে, মুদি খানা দোকান ও দর্শনীয়স্থানে শোভা পাচ্ছে বিভিন্ন প্রতীকের পোষ্টার।প্রার্থী ও তার সমর্থকেরা হ্যান্ডবিল নিয়ে ভোট প্রার্থনা করছেন। কর্মী সমর্থকদের মোটরসাইকেল ও গাড়িতে লাগানো স্ব স্ব প্রার্থীর প্রতিক সম্বলিত স্টিকার।পুরো পৌর এলাকা সাদা কালো পোষ্টারে ছেয়ে দেওয়া। যেন নান্দনিক সাজে সজ্জিত হওয়া এক নতুন ধুনট।
পৌর এলাকা ঘুরে দেখা যায়, হাসপাতাল মোড়, থানা মোড়,পশ্চিম ভরনশাহী,চরপাড়া,পূর্ব ভরনশাহী,সরকার পাড়া,দাস পাড়া,জিঞ্জির তলা, চর ধুনট,সদর পাড়া,অফিসার পাড়া সহ সমগ্র এলাকা পোষ্টারে প্রচারে মুখরিত।
এবারের পৌর নির্বাচন মেয়র পদে দলীয় প্রতীকে হওয়ায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টি আই এম নুরুন্নবী তারিক ”নৌকা”,বি এন পি মনোনীত প্রার্থী আলীমুদ্দিন হারুন মন্ডল “ধানের শীষ”,সি পি বি মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সাহা সন্তোষ “কাস্তে” এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র এ জি এম বাদশাহ “জগ” প্রতীক নিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করছেন। কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে পৌরসভার ৯ ওয়ার্ডে ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।তাদের নির্বাচনী প্রতীক পাঞ্জাবি, উটপাখি, পানির বোতল, ডালিম, টেবিল ল্যাম্প,ব্লাকবোর্ড, ব্রীজ, অটোভ্যান,জবাফুল, আনারস,চশমা প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *