কাহালুতে ৭৭ গৃহহীন পরিবারের কাছে জমি ও গৃহ প্রদান

ফাহিম আহম্মেদ রিয়াদ, কাহালু (বগুড়া) প্রতিনিধি: মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বগুড়ার কাহালু উপজেলায় ৭৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে নতুন বাড়ি প্রদান করা হয়।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে কাহালু উপজেলা পরিষদ সভাকক্ষে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের উদ্বোধন করার পর উপজেলার ৬টি ইউনিয়নের মোট ৭৭টি গৃহহীন পরিবারের কাছে দলিল সহ অন্যান্য কাগজপত্র হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মাছুম আলী বেগ।

এ সময় উপস্থিত ছিলেন কাহালু উপজেলা পরিষদের চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ, উপজেলা নির্বাহি অফিসার মো. মাছুদুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রশিদ (লালু), রওশন আকতার, কাহালু থানা অফিসার ইননচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মুহাম্মদ যাকারিয়া রানা, উপজেলা প্রকৌশলী আহসান হাবীব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল জব্বার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নজিবর রহমান, কাহালুর বিভিন্ন ইউপি এর চেয়ারম্যান, স্থানীয় সাংবাদিকবৃন্দ সহ উপজেলার ৬টি ইউনিয়ন হতে আসা গৃহহীন পরিবারের সদস্যরা।

সংশ্লিষ্ট সুত্র জানান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ে ভূমিহীন ক শ্রেণীর দুর্যোগ সহনীয় প্রকল্পের মাধ্যমে উপজেলার ৯ ইউনিয়নের মধ্যে ৬ টি ইউনিয়নে সরকারি খাস জায়গার উপর ৭৭টি পরিবারের জন্য বাড়ি নির্মাণ করা হয়। প্রতিটি পরিবারের বাড়ি নির্মাণ ব্যায় ১ লাখ ৭১ হাজার টাকা এবং মোট ৭৭টি পরিবারের বাড়ি নির্মাণে সরকারের ব্যায় হচ্ছে ১ কোটি ৩১ লাখ ৬৭ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *