বগুড়ায় ২৩ জানুয়ারি উদ্বোধন মাধ্যমে ঘর পাচ্ছে ১৭০২ গৃহহীন পরিবার 

স্টাফ রিপোর্টার : বগুড়ায় ভূমি ও গৃহহীন মানুষের আবাসন সুবিধা নিশ্চিত করতে মুজিববর্ষে  এক হাজার ৭০২ পরিবার পাচ্ছে জমিসহ বাড়ি । ইতােমধ্যে জেলার ১২ উপজেলা ও ৫০ টি ব্যারাকে এক হাজার ৭০২ টি ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে । ভূমিহীন ও গৃহহীন পরিবার বাছাই করে ঘর বরাদ্দের সব প্রস্তুতি শেষ করেছে বগুড়া জেলা প্রশাসন ।
আগামী (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করবেন বলে জানিয়েছে জেলা প্রশাসক মােঃ জিয়াউল হক । জেলা প্রশাসক জানান , আশ্রায়ণ প্রকল্পের আওতায় জেলার ১২ টি উপজেলা এবং ৫০ টি ব্যারাকসহ মােট এক হাজার ৭০২ টি গৃহ প্রদান করা হবে । এদের মধ্যে সদরে ২৫০ টি , শাজাহানপুরে ১৫ টি , শেরপুরে ১৬৩ টি , ধুনটে ১০১ টি , সারিয়াকান্দিতে ১০৭ টি , সােনাতলায় ১২৫ টি , গাবতলীতে ৪৫ টি , শিবগঞ্জে ১৮০ টি , আদমদীঘিতে ১০০ টি , দুপচাঁচিয়ায় ১৩৩ টি , কাহালুতে ৭৭ টি এবং নন্দীগ্রামে ১৫৬ টি ঘর নির্মাণ করা হয়েছে ।
এছাড়াও সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ী ইউনিয়নের শনপঁচা মােল্লাপাড়ায় ১০ টি ব্যারাকে ৫০ নান্দিনার চরে ১৬ টি ব্যারাকে ৮০ , চন্দনবাইশা ইউনিয়নের বানিয়াপাড়ায় ২৪ টি ব্যারাকে ১২০ টি পরিবারকে গৃহ প্রদান করা হবে ।  তিনি আরও জানান , রাজশাহী বিভাগে বগুড়া জেলায় সবচেয়ে বেশি গৃহ নির্মাণ করা হয়েছে । এই প্রকল্পে জেলাপ্রশাসনের ৪ জন অতিরিক্ত জেলা প্রশাসক নিয়মিত তদারকি করছেন ।
আগামী (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন । জেলা প্রশাসনে কেন্দ্রীয়ভাবে আয়ােজন না থাকলেও ১২ টি উপজেলায় স্থানীয় সাংসদ , উপজেলা পরিষদ চেয়ারম্যান , উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপকারভােগীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন । মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব ) আব্দুল মালেক , অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) মাসুম আলী বেগ , সহকারী কমিশনার জি এম রাশেদুল ইসলাম ও আশরাফুর রহমান , প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন , সাধারণ সম্পাদক আরিফ রেহমান সহ সাংবাদিকেরা উপস্থিত ছিলেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *