বগুড়ায় ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও বিস্ফোরকসহ ২ জঙ্গি আটক

স্টাফ রিপোর্টার:
বগুড়ায় গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ১২ টায় বগুড়া সদর উপজেলার বাঘোপাড়ার উত্তরপাড়া গ্রামের মসজিদের সামনে থেকে অস্ত্র ও বিস্ফোরক সহ দুই সক্রিয় জঙ্গি সদস্যকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারকৃত দুই জন সদস্যের বাড়ি কুমিল্লা জেলার বি-পাড়া থানার ইকবাল হোসেন সরকার (৪২) এবং একই জেলার দেবিদ্বার থানার জাহিদুর রহমান (৪০)। উত্তরের সময় তাদের কাছে পাওয়া যায় একটি ওয়ান শুটার গান, দুই রাউন্ড গুলি, বোমা তৈরীর বিস্ফোরক, একটি চাপাতি, ২৫ টা জিহাদি বই ও ৫০ টি লিফলেট।

বগুড়া জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি) দাবি করেন যে, আটককৃত দুই ব্যক্তিকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করলে তারা আনসার -আল- ইসলামের দাওয়াতী বিভাগের সক্রিয় সদস্য বলে নিজেদের পরিচয় দেয় এবং স্বীকার করে। তারা দাওয়াতী কার্যক্রম চালানোর জন্য অর্থ সংগ্রহের কারনে দেশের বিভিন্ন জেলায় সফর করে থাকে এবং কর্মীদের মাঝে অর্থ বিলি করেছে। তাদের সাথে আনসার আল – ইসলামের কেন্দ্রীয় নেতাদের সহিত মেসেজের মাধ্যমে যােগাযােগ ছিল।

এইদিকে সংবাদ সম্মেলনে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মিডিয়া মুখপাত্র ও সদর সার্কেল ফয়সাল আহমেদ জানান, আটককৃত জঙ্গিদের অধিক জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করা হবে এবং সদর থানায় তাদের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক ও সন্ত্রাসবিরোধী আইনে পৃথক পৃথক মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *