করোনাভাইরাস ঠেকাতে ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের কর্মসূচী পালন

ঠাকুরগাঁও প্রতিনিধি ঃ “সবাই মিলে মাস্ক পড়ি, করোনামুক্ত ঠাকুরগাঁও গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ঠেকাতে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে র‌্যালী, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচীর আয়োজন করে ঠাকুরগাঁও জেলা প্রশাসন।
সোমবার (২৩ নভেম্বর) সকালে শহরের চৌরাস্তা থেকে পুরাতন বাসষ্ট্যান্ড পর্যন্ত ১ কিলোমিটার ব্যাপী রাস্তার দুই পাশে^ সরকারি-বেসরকারি বিভিন্ন সংগঠন, স্কুল- কলেজের ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের জনগণ ব্যানার, ফেষ্টুন হাতে নিয়ে প্রায় দুই ঘন্টা ব্যাপী দাঁড়িয়ে এই কর্মসূচীতে অংশ নেয়। এ সময় বক্তব্য রাখেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র, জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামান, সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো প্রমুখ।

বক্তারা বলেন করোনা প্রতিরোধে মাস্ক পরা, বার বার হাত ধোয়া, সেনিটাইজার ব্যবহার করা এবং স্বাস্থ্যবিধি ও শারিরীক দূরত্ব মেনে চলার বিষয়গুলো নিশ্চিত করার আহবান জানান।

বক্তারা আরো বলেন শীত প্রধান দেশগুলোতে করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ এরই মধ্যে উদ্বেগ-আতংকের জন্ম দিয়েছে। আমাদের দেশে শীতে করোনাভাইরাস সংক্রমণ আরো বেড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। এখনো করোনা পরীক্ষায় প্রতিদিন দেড়-দুইহাজার মানুষের আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। প্রতিদিন উল্লেখযোগ্য সংখ্যক মানুষের মৃত্যুও হচ্ছে। এহেন বাস্তবতার মধ্যেও করোনাভাইরাস মোকাবেলায় মানুষের অনীহা, অসতর্কতা এবং বেপরোয়া মনোভাব দেখা যাচ্ছে। করোনাভাইরাস সময়ে সময়ে তার প্রকৃতির পরিবর্তন ঘটাচ্ছে। এব্যাপারে সকলকে সচেতন থাকার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *