জন্মদিনে সবার ভালোবাসায় সিক্ত সাংবাদিক সাব্বির

নিজস্ব প্রতিবেদক:
শিশু সাংবাদিক, শিশু অধিকার কর্মী, দৈনিক কলম সৈনিকের স্টাফ রিপোর্টারতরুণ  ও মেধাবী সাংবাদিক দ্বীন মোহাম্মাদ সাব্বিরের ১৮তম জন্মদিন পালন করা হয়েছে। শুক্রবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় দৈনিক কলম সৈনিক মিডিয়া সেন্টারের আলোচনা সভা কেক কর্তন ও শুভেচ্ছা বিনিময়ের মধ্যদিয়ে সবার ভালোবাসায় সিক্ত হন দ্বীন মোহাম্মদ সাব্বির।

এ সময় বক্তব্য রাখেন দৈনিক কলম সৈনিক পত্রিকার প্রকাশক ও সম্পাদকমোহাম্মদ আব্দুল হামিদ, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফজল এ খোদা লিটন, সিরাজগঞ্জ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ একরামুল হক,শাহীন শিক্ষা পরিবার সিরাজগঞ্জ শাখার পরিচালক ও বাংলাদেশ ন্যাশনাল চাইল্ডvপার্লামেন্টের উপদেষ্টা মোঃ নুরুল হক, পৌর ছাত্রলীগের সভাপতি মতিউর রহমান মতিন প্রমুখ।.

এ সময় উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংকের অফিসার আবুল হোসেন, দৈনিক কলম সৈনিকের বার্তা সম্পাদক ইউসুফ দেওয়ান রাজু, সহকারী বার্তা সম্পাদক রানা আহমেদ, স্টাফ রিপোর্টার শুভ কুমার ঘোষ, জেলা ছাত্রলীগের সাবেক নেতা
সাচ্চু ম-ল, বাংলাদেশ ন্যাশনাল চাইল্ড পারলামেন্ট এর গভরনর দীপংকর ভদ্র দীপ্ত, স্বরাষ্ট্রমন্ত্রী রিফাত খান, উপ-প্রেসিডেন্ট বিএম আলভী আহমেদ প্রমুখ। শিশু সাংবাদিক দ্বীন মোহাম্মাদ সাব্বির একটি মধ্যবিত্ত শিক্ষিত পরিবার থেকে উঠে আসা একজন ছেলে। তাঁর পিতা মোঃ বেল্লাল হোসেন বাংলাদেশ বিমান বাহিনীর মিলিটারিং ইঞ্জিনিয়ারিং সার্ভিস এর উপ-বিগাভীয় কর্মকর্তা। মা ডাঃ আমিনা ইয়াসমিন হোমিওপ্যাথিক চিকিৎসক। ছোট বোন জান্নাতুল শিফা আদ্রিতা লেখাপড়া করছে।

সমাজ সংস্কার, শিশু অধিকার  বিষয়ক ও শিশু বান্ধব বেশ কয়েকটি জাতীয় সংগঠনে  যুক্ত হয়ে কাজ করছেন দ্বীন মোহাম্মদ সাব্বির। তিনি বিএনসিপি সিরাজগঞ্জ প্রাদেশিক পরিষদের মুখ্যমন্ত্রী তিনি  ন্যাশনাল চিল্ড্রেন’স টাস্ক ফোর্সের সিরাজগঞ্জ জেলার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। ন্যাশনাল চাইল্ড জার্নালিষ্ট এসোসিয়েশন অফ বাংলাদেশ (এনসিজে এ বি) কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন এবং ইয়ুথ প্লাটফর্ম ফর জেন্ডার জাস্টিস বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সোস্যালএফেয়ার এন্ড মিডিয়া সেক্রেটারির দায়িত্বে আছেন তিনি। এছাড়াও জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফ বাংলাদেশ এর গ্লোবাল ভলেন্টিয়ার হিসেবে কাজ করে যাচ্ছে দীর্ঘদিন ধরে। ২০১৯ সালে জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফ’র ১৫তম মীনা মিডিয়া এওয়ার্ডে প্রিন্ট ও অনলাইন ক্যাটাগরির নিউজ রিপোর্ট এ সেরা শিশু সাংবাদিক সম্মাননায় সম্মানিত হয়েছেন। বাংলাদেশের ইতিহাসে সিরাজগঞ্জে সন্তান হিসেবে এই প্রথম কেউ এই মীনা মিডিয়া এওয়ার্ড এ সম্মানিত হয়েছেন।
তার এই অর্জনে শুভেচ্ছা প্রকাশ করেছেন সিরাজগঞ্জের সমাজসেবক, গণমাধ্যম কর্মীসহ জেলার বিভিন্ন শ্রেণির মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *