ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলাকে কেন্দ্র করে চলছে জুয়ার জমজমাট আসর

বগুড়া থেকে রাজিবুল ইসলাম রক্তিম:
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মানে রমরমা জুয়ার বাণিজ্য, সর্বগ্রাসী এই জুয়া এখন পড়ছে বাংলাদেশের সর্বত্র, প্রতিটা আসরকে ঘিরে জুয়াড়িদের মাধ্যমে হাত বদল হচ্ছে লাখো কোটি টাকা । মহল্লার চায়ের দোকান থেকে শুরু করে অভিজাত এলাকার বিভিন্ন ক্লাব কিংবা অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে দেদারছে চলছে এই জুয়া। ধনী ব্যক্তিদের পাশাপাশি এই খেলাতে আসক্ত হচ্ছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এই জুয়াই কেউ হচ্ছে সর্বস্বান্ত আবার কেউ হচ্ছে লাখোপতি।
 
আইপিএল নিয়ে জুয়া খেলার ঘটনা বাংলাদেশের নতুন নয়। এর ধারাবাহিকতায় থেমে নেই বগুড়া জেলার শহর ও গ্রামাঞ্চল। প্রকাশ্যে এবং গোপনে শহরের অভিজাত এলাকা জলেশ্বরীতলা, খান্দার মোড়, কালিতলা, মাটিডালি, চেলোপাড়া, নিউমার্কেট, হকার্স মার্কেট, তিনমাথা রেলগেট, চারমাথাসহ শহরের বিভিন্ন জায়গায় আইপিএল খেলার জুয়া চলে।
 
নাম প্রকাশে অনিচ্ছুক চেলোপাড়া এলাকার এক মুরুব্বীর সাথে কথা হলে তিনি জানান, আমি এমনও শুনেছি যে আইপিএলের ম্যাচ কে কেন্দ্র করে জুয়া খেলার টাকার যোগাড় করার জন্য স্থানীয় যুবকরা অর্ধেক দামে তাদের মোবাইল, মোটরসাইকেল, ব্যাটারি চালিত অটোরিস্কা বিক্রি সহ বিভিন্ন চুরি-ছিনতাই মতো অপরাধে লিপ্ত হচ্ছে। খেলাতে হেরে গিয়ে আত্মহত্যার মত পথ বেছে নিয়েছে অনেকেই, নিঃস্ব হচ্ছে অনেক পরিবার।
 
এই বিষয়ে বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি সার্বিক) মোঃ হুমায়ুন কবির এর সরকারি মোবাইল নম্বরে ফোন দিয়ে কথা বলার সময় আইপিএলের জুয়ার আসরের কথা তুলে ধরতেই তিনি জানান, এই বিষয়ে সঠিক অভিযোগ পেলে অবশ্যই আমরা আইনি ব্যবস্থা নিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *