পাচারের সময় শেরপুরে দুই ট্রাক ইউরিয়া সার চালক সহ আটক

ফখরুল ইসলাম, স্টাফ রিপোর্টার :
পাচারের অভিযোগে বগুড়ার শেরপুরে ৪০ মেট্রিক টন ইউরিয়া সার জব্দ করেছে প্রশাসন। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে সার গুলো আটক করা হয়। রবিবার (১নভেম্বর) রাত সাড়ে ৮টায় বগুড়া-ঢাকা মহাসড়কে শেরপুর উপজেলা বাসস্ট্যান্ড এলাকা থেকে সারসহ ট্রাক দুটি আটক করা হয়। এ সময় দুই গাড়ির চালককে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।
উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শারমিন আক্তার বলেন, বগুড়ার বাফার গুদাম থেকে একটি কাভার্ড ভ্যান ঢাকা মেট্রো ট- ২০-৪৪০৫ ও আরেকটি ট্রাকে ঢাকা মেট্রো ট- ২২-৪৯০৩ এ ৪০ টন সার ঝিনাইদহের কালীগঞ্জে যাচ্ছিল । বগুড়া থেকে ইউরিয়া সার পাচার হচ্ছে এমন তথ্যে স্থানীয় বাসস্ট্যান্ড এলাকায় হাইওয়ে পুলিশের সহায়তায় ট্রাক দুটি আটক করা হয়। ৫০ কেজি ওজনের ৮০০টি বস্তায় এই ৪০ টন সার রয়েছে।


সার বহনকারী একটি ট্রাকের চালক মোহাম্মদ জামাল (২৫) ও কাভার্ড ভ্যানের চালক ইব্রাহিম হোসেন বলেন, রোববার সন্ধ্যা ছয়টায় বগুড়ার বাফার গুদাম থেকে তাঁরা গাড়িতে ইউরিয়া সার নিয়ে ঝিনাইদহের কালীগঞ্জে যাচ্ছিলেন। এসব সারের মালিক কে, তা–ও তাঁরা জানেন না। মুঠোফোনে যোগাযোগের মাধ্যমে তাঁরা এ সার তুলে নিয়ে যাচ্ছিলেন। সারগুলো বৈধভাবে না অবৈধভাবে নিয়ে যাওয়া হচ্ছে, তাঁরা তা জানেন না। বাফার গুদাম থেকে সারের বস্তাগুলো বের করার পর তাঁদের যে চালান হাতে তুলে দেওয়া হয়েছে, সেই চালানে কোনো সিল ও স্বাক্ষর নেই।
শেরপুর হাইওয়ে পুলিশের উপপরিদর্শক আশরাফ আলী বলেন, ট্রাক দুটি আটক করার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপস্থিত ছিলেন। ট্রাক দুটি আটকের পর দুটি গাড়িচালককে তাঁরা হেফাজতে নিয়েছেন।
এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ বলেন, বগুড়া থেকে এই ইউরিয়া সার পাচার করার উদ্দেশ্যেই ট্রাকে বহন করে শিলাইদহের কালীগঞ্জে নিয়ে যাওয়া হচ্ছিল। চালানে চাঁপাইনবাবগঞ্জের ডেলিভারী অর্ডার (ডিও) পাওয়া গেছে। প্রকৃতপক্ষে সার কোথায় পাচার করা হচ্ছিল, তা অনুসন্ধানের প্রয়োজন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *