বগুড়ায় আদর্শ মহাবিদ্যালয়ের বহুতল ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন

রাজিবুল ইসলাম রক্তিম:
বগুড়ার স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান আদর্শ মহাবিদ্যালয়ের বহুতল ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে। রবিবার দুপুরে ভবনের নির্মাণ কাজের ভিত্তিফলক উন্মোচন করেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো: মনিরুজ্জামান এবং প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি নাহিদুজ্জামান নিশাদ।

প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিমা আখতার তরফদারের সার্বিক ব্যবস্থাপনায় ফলক উন্মোচন অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার আরিফুর রহমান, আদর্শ মহাবিদ্যালয়ের উপাধ্যক্ষ রবিউল ইসলাম, প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য প্রফেসর মো: মোখলেছুর রহমান, জহুরুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি যথাক্রমে এন.এ.এম রুকুনুজ্জামান ও হাফিজুর রহমান, ক্রাইম রিপোর্টাস এ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদুর রহমান রানা, গণমাধ্যমকর্মী ও জেলা দুদকের সদস্য সঞ্জু রায়সহ প্রতিষ্ঠানের বিভিন্ন শাখার শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য, ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত এই শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ-মাধ্যমিক, ডিগ্রী ও সম্মান বর্ষে সর্বমোট প্রায় এক হাজার শিক্ষার্থী বর্তমানে অধ্যয়নরত রয়েছে। প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি বিশিষ্ট শিল্পপতি নাহিদুজ্জামান নিশাদের উদ্যোগে গত কয়েকমাসে এই শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড হাতে নেয়া হয়েছে এবং পরিবর্তন আনা হয়েছে শিক্ষাপ্রদান কার্যক্রমেও। সবুজ বৃক্ষে ঘেরা মনোরম পরিবেশে অবস্থিত এই প্রতিষ্ঠানে বর্তমানে অনার্স এর ২টি বিষয় মনোবিজ্ঞান ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগ চালু রয়েছে এবং খোলার অপেক্ষায় প্রক্রিয়াধীন রয়েছে সম্মানের আরো ৩টি বিষয় যথাক্রমে বাংলা, ভূগোল এবং সমাজবিজ্ঞান। ২০১৯ সালের উচ্চ-মাধ্যমিক পরীক্ষায় অত্র শিক্ষাপ্রতিষ্ঠানে পাশের হার ছিল ৯৩ শতাংশ যার ইতিবাচক উন্নতির ধারা ভবিষ্যতে আরো বাড়ানোর চ্যালেঞ্জ নিয়ে অর্ধশতাধিক অভিজ্ঞ শিক্ষক নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন মর্মে জানিয়ে শিক্ষার বিস্তার ও শিক্ষার্থীদের আধুনিক শিক্ষা প্রদানের মাধ্যমে দেশের সম্পদ হিসেবে গড়ে তুলতে অত্র প্রতিষ্ঠানে সার্বিক কার্যক্রম অব্যাহত থাকবে মর্মেও জানান প্রতিষ্ঠানের সভাপতি নাহিদুজ্জামান নিশাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *