কাহালুতে নবাগত এসিল্যান্ডের যোগদান

ফাহিম আহম্মেদ রিয়াদ, কাহালু (বগুড়া) প্রতিনিধি:
বগুড়ার কাহালু উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেছেন রিদওয়ান রহমান।

প্রায় একবছর এই পদটি শূন্য থাকার পর গত ২১ অক্টোবর রিদওয়ান রহমান কাহালু উপজেলা এসিল্যান্ড হিসেবে যোগদান করে তার দাপ্তরিক কাজ শুরু করেন। তিনি ৩৪ তম বিসিএস এর প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা। এর আগে তিনি তার ৫ বছরের কর্মজীবনে নারায়নগঞ্জ ডিসি অফিস, পরিকল্পনা মন্ত্রণালয় এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এর এসডিজি অলটারনেট ফোকাল পয়েন্ট অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি তার কর্মজীবনের শুরুতে ২ বছর জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের প্রভাষক, ঢাকা বিদ্যুৎ বিতরণ কম্পানি (ডেসকো) এর সহকারী প্রকৌশলী হিসেবে ২০১৪ সাল পর্যন্ত কাজ করার পর ২০১৬ সালে তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন।

রিদওয়ান রহমান মিলিটারি ইন্সটিউট অফ সাইন্স এন্ড টেকনলোজি বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন বিষয়ে ¯œাতক ও পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং থেকে এমএস ডিগ্রি পাশ করেন। প্রধানমন্ত্রী ফেলোশিপ এওয়ার্ডে তিনি অস্ট্রেলিয়ার মোনাস বিশ্ববিদ্যালয় থেকে ইনভাইরনমেন্ট ও সাস্টেইনেবিলিটি বিষয়ে মাস্টার ডিগ্রি অর্জন করেন।

নীলাঞ্জনা সুবীন ফেরদৌস এর সাথে বৈবাহিক জীবনে তার ৫ বছর বয়সী পুত্র সন্তান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *