বগুড়ায় নারী ও শিশু ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে বিভিন্ন সংগঠনের প্রতিবাদ ও মানববন্ধন

বগুড়া সংবাদদাতা:
সারাদেশের ন্যায় বগুড়াতেও অনুষ্ঠিত হলো নারী ও শিশু নির্যাতন ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ ও মানববন্ধন। মধ্যযুগীয় বর্বরতার বিরুদ্ধে রুখে দাঁড়ানো দেশব্যাপী ধর্ষণ নারীর বিরুদ্ধে সহিংসতার প্রতিবাদে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে বগুড়ার বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা।
আজ বুধবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় দুর্যোগপূর্ণ ও বৈরী আবহাওয়ার মধ্যে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় জমায়েত হয়ে রাস্তার দুইপাশে ফেস্টুন ও ব্যানার নিয়ে দাঁড়িয়ে মানব প্রাচীর তৈরি করে মানববন্ধন করেন। প্রায় ঘণ্টাব্যাপী এই প্রতিবাদ সভা ও মানববন্ধনে অংশ নেন জেলার সাংস্কৃতিক সমাজ, সাংবাদিক, রাজনীতিবিদ বিভিন্ন মানবাধিকার সংস্থা, স্কুল কলেজের ছাত্র-ছাত্রী ও স্বেচ্ছাসেবী সংগঠনসহ অনেকেই।
এই মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তৃতা দিতে গিয়ে বক্তারা বলেন সাম্প্রতিক সময়ে সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে।
রাস্তাঘাটে নারীরা সামাজিকভাবে নিরাপত্তাহীন ও হেনস্তার শিকার হচ্ছে। নরপশুদের হিংস্রতা বৃদ্ধি পাচ্ছে রাস্তাঘাট বাজার কর্মস্থল ও বাড়িঘর কোথাও নারী-শিশুরা নিরাপদ নয়।
বেগমগঞ্জ সহ বাংলাদেশের সকল নারী ও শিশু নির্যাতন ধর্ষণ এর সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানিয়ে বক্তারা  নারী ও শিশু নির্যাতন ধর্ষণকারীদের প্রতিবিম্বের গ্রেপ্তার ও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।
উক্ত প্রতিবাদ সভা ও মানববন্ধনে অংশগ্রহণ করে জাপান বাংলাদেশ মানবাধিকার সংস্থা বগুড়া জেলা শাখা, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা বগুড়া জেলা শাখা, জেলা সাংবাদিক ইউনিয়ন, জেলা ছাত্রলীগ ও জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *