ধর্ষণ ও নারীর প্রতি চলমান সহিংসতার প্রতিবাদে সিরাজগঞ্জে শিক্ষার্থীদের মানববন্ধন

দ্বীন মোহাম্মাদ সাব্বির,স্টাফ রিপোর্টার:নারী নির্যাতনসহ দেশব্যাপী নারীদের উপর সহিংসতার প্রতিবাদে শিক্ষার্থীদের আয়োজনে সিরাজগঞ্জ জেলায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।বুধবার (০৭ অক্টোবর) বিকাল ০৪ টায় সিরাজগঞ্জ জেলার বিভিন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আয়োজনে জেলা শহরের মুজিব সড়ক চত্বরে উক্ত মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা তাদের বক্তব্য ধর্ষণ বিরাধী প্রতিবাদী মনোভাব গড়ে তুলতে আহবান জানান ও দেশব্যাপী সকল ধর্ষণের দ্রুত বিচার দাবী করেন।

মানববন্ধনের শেষে শিক্ষার্থীদের একটি প্রতিবাদী মিছিল বের হয়। শহরের মুক্তির সোপানে গিয়ে প্রতিবাদী স্লোগানের মধ্য দিয়ে মিছিলের সমাপ্তি হয়। এরপর মোমবাতি প্রজ্জলন করা হয়। ধর্ষণের মতো জঘন্য ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সাধারণ শিক্ষার্থীরা।

সিরাজগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থী ঋতুল মন্ডল বলেন, নোয়াখালির বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নের একটি গ্রামে গত ২ সেপ্টেম্বর এক নারীকে বিবস্ত্র করে পৈশাচিক নির্যাতন করা হয়েছে তা মধ্যযুগীয় যে কোন বর্বরতাকে হার মানিয়েছে। ঘটনার ৩২ দিন কেঁটে যাওয়ার পর ফেসবুকের মাধ্যমে আইনপ্রয়োগকারী সংস্থার নজরে আসাটা অত্যান্ত দুঃখজনক।

শিক্ষার্থী আদনান রাফি জানান, খাগড়াছড়ির পাহাড়ে প্রতিবন্ধী কিশারী ধর্ষণ, সাভারে নীলা রায়কে কুপিয়ে হত্যা, সিলটের এমসি কলেজে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণের ঘটনা বিশ্বব্যাপী সমালোচনার ঝড় তুলেছে। দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি আজ হুমকির স্বরুপ। আমার মা বোনদের শতভাগ সুরক্ষা দাবি করছি।

আরেক শিক্ষার্থী আলভি রহমান জানান, ধর্ষণমুক্ত বাংলাদেশ আমাদের প্রাণের দাবি। মানববন্ধনের পাশাপাশি আমরা জেলা শহরের মুক্তির সোপাণ চত্বরে সন্ধ্যায় মোমবাতি প্রজ্বলন করার আয়োজন করেছি।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *