এস,এম,হাবিবুল হাসান : সাতক্ষীরায় নানা আয়োজন ও অনুষ্ঠানমালার মধ্য দিয়ে মহান স্বাধীনতার ৫০ বছর পুর্তি ও জাতীয় দিবস-২০২১ পালন করা হয়েছে।স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের  আনন্দ মিছিল,সাতক্ষীরা জেলা পরিষদের আলোচনা সভা, রেড ক্রিসেন্ট সোসাইটি জেলা ইউনিটের জাতীয় পতাকা উত্তোলন, আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২৬ মার্চ) সকালে দলীয় ব্যাণার ও ফেস্টুন সহকারে একটি বর্ণাঢ্য আনন্দ মিছিল বের হয়। জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগের ৯টি ওয়ার্ডের নেতৃবৃন্দরা আনন্দ মিছিল নিয়ে সাতক্ষীরা শহরের পিএন মাধ্যমিক বিদ্যালয়ে আলোচনা সভাস্থলে গিয়ে মিলিত হয়।
পরে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ.কে ফজলুল হক’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাতক্ষীরা সদর-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবু আহমেদ, শেখ সাহিদ উদ্দিন, সাহানা মুহিদ বুলু, যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. আসাদুজ্জামান বাবু, সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন, আইন বিষয়ক সম্পাদক এ্যাড.  ওসমান গনি, কৃষি বিষয়ক সম্পাদক ডা. মুনসুর আহমেদ, শিক্ষা ও মানব কল্যাণ বিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আফসার আলী, জেলা আওয়ামীলীগের সদস্য এস.এম শওকত হোসেন, শেখ আব্দুর রশিদ, মো. শাহাজান আলী, মো. সাহাদাৎ হোসেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম প্রমুখ।
এসময় জেলা আওয়ামীলীগ, সদর উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগের ৯টি ওয়ার্ডের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ প্রমূখ।
সাতক্ষীরা জেলা পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্প জয়ন্তী উপলক্ষে  “স্বাধীনতা আমাদের অধিকার আদায়ের ভাষা স্বাধীনতা আমাদের অংকার” এই প্রতিপাদ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শুক্রবার (২৬ মার্চ) সকালে সাতক্ষীরা জেলা পরিষদের আয়োজনে জেলা পরিষদের হলরুমে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিবের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. নজরুল ইসলাম।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বক্তব্য প্যানেল চেয়ারম্যান সৈয়দ আমিনুর রহমান বাবু, জেলা পরিষদের সদস্য ও জেলার বারবার সেরা করদাতা আলহাজ¦ মো. আল ফেরদাউস আলফা, শেখ আমজাদ হোসেন, শেখ মাকসুদুর রহমান মুকুল, ফিংড়ী ইউপি চেয়ারম্যান মো. শামছুর রহমান, জেলা পরিষদের সহকারি প্রকৌশলী আসিফ এহসান, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এস.এম খলিলুর রহমান প্রমুখ। আলোচনা সভার আগে  সাতক্ষীরা জেলা পরিষদে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পূষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এছাড়াও রাত ১২টা ১মিনিটে শহরের খুলনা রোড মোড়ে জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরালে সাতক্ষীরা জেলা পরিষদের পক্ষ খেকে পূষ্পার্ঘ্য অর্পণ করা হয়। বঙ্গবন্ধুর ম্যুরালে পূষ্পার্ঘ্য অর্পণ ও আলোচনা সভা শেষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন  জেলা পরিষদ মসজিদের পেশ ইমাম মুফতি ওসমান গনি। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এস.এম খলিলুর রহমান। এসময় সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি জেলা ইউনিটের জাতীয় পতাকা উত্তোলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১৭ মার্চ) সকালে রেড ক্রিসেন্ট ভবনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সাতক্ষীরা ইউনিটের চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রেড ক্রিসেন্ট সাতক্ষীরা ইউনিটের নির্বাহী সদস্য মকসুমুল হাকিম, শেখ তহিদুর রহমান ডাবলু, সাতক্ষীরা উপ পরিচালক এএসএম আক্তার হোসেন, যুব রেড ক্রিসেন্ট’র যুব প্রধান শেখ মুছা কাজিম আসিফ ও অফিস সহকারী কামরুল ইসলাম প্রমুখ। এসময় রেড ক্রিসেন্ট সাতক্ষীরা ইউনিটের সদস্য ও যুব সদস্যরা উপস্থিত ছিলেন।
অপরদিকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) সকালে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মজিদ সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান শেখ নুরুল হক, আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসা ম্যানেজিং কমিটির সদস্য ও সাপ্তাহিক ইচ্ছেনদী পত্রিকার চীফ এডিটর শেখ তহিদুর রহমান ডাবলু, আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল হামিদ আজাদী, প্রভাষক মনিরুল ইসলাম, আনারুল ইসলাম, নুর আহম্মদ, নাসির উদ্দিন, মাওলানা তৈয়েবুর রহমান, খাদিজা খাতুন, মেহেরুন নাহার,মো. সাইফুল ইসলাম, মো. শহীদুল্লাহ প্রমুখ। এসময় সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসা ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকরা উপস্থিত ছিলেন। শিক্ষকরা উপস্থিত ছিলেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আহছানিয়া মিশন মসজিদের পেশ ইমাম হাফেজ মো. জাহাঙ্গীর আলম জিয়া।
এছাড়াও সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউট, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়,সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় বিভিন্ন অনুষ্ঠান করে।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

By Editor

Leave a Reply