ভারতে সহিংসতা পাসপোর্ট যাত্রী কমেছে হিলি চেকপোস্টে

0
4

হিলি (দিনাজপুর) প্রতিনিধি ঃ
ভারতে (এনআরসি) নাগরিকত্ব সংশোধনী আইন পাশ হওয়া নিয়ে সেদেশে সহিংস বিক্ষোভ ও প্রতিবাদ ছড়িয়ে পড়ায় নেতিবাচক প্রভাব পড়েছে পাসপোর্ট যাত্রীদের উপর। ফলে ভারতের বিভিন্ন রাজ্যে রেল ও সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ায় দিনাজপুরের হিলি চেকপোস্ট দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে কমে গেছে পাসপোর্ট যাত্রীর সংখ্যা। তবে এর ফলে বেশি দুর্ভোগে পড়েছে রোগী যাত্রীরা।

সম্প্রতি ভারতে নাগরিকত্ব সংশোধনী আইনটি বিল আকারে পাশ হওয়ায় ভারতের দিল্লী, পশ্চিমবঙ্গ, আসাম সহ বিভিন্ন রাজ্যে মানুষের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয় এবং বিভিন্ন শহরের সহিংসতায় জড়িয়ে পড়ে। বিক্ষোভকারীরা ব্যাপক ভাংচুর চালায় এতে বন্ধ করে দেওয়া হয়েছে বিভিন্ন রাজ্যের শহরে মোবাইল নেটওয়ার্ট ও ইন্টারনেট পরিসেবা। একারনে বিক্ষোভকারীরা রেললাইন উপড়ে ফেলে এবং ট্রেনে আগুন ধরিয়ে ভাংচুর করে। একারণে পশ্চিমবঙ্গের বালুরঘাট থেকে কলকাতা, শিলিগুড়ি, মালদা ও কলকাতা থেকে ব্যাঙ্গালুরু, চেন্নাই গামী ট্রেন চলাচলও বন্ধ রয়েছে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টে পাসপোর্ট একাধিক যাত্রী জানান, ভারতে সহিংসতার কারনে প্রায় সব রুটে রেল যোগাযোগ বন্ধ থাকায় বিমানে চলাচল করতে বেশি ভাড়া গুনতে হচ্ছে একারনে দেশে ফিরে আসছি।
হিলি ইমিগ্রেশন চেকপোস্ট সুত্রে জানাগেছে, আগের চেয়ে কিছুটা হলেও যাত্রীর সংখ্যা কমে গেছে।