প্রত্যেক উপজেলায় ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে চাই- মজনু

0
6

স্টাফরিপোর্টার:
বগুড়া জেলার ১২ টি উপজেলায় ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে চাই এছাড়াও যেসব হাইব্রিড নেতা রয়েছেন তাদেরকে ছাঁটাই করে দলের ভাবমূর্তি রক্ষা করতে চাই। আগামী দনে যারা দলের জন্য কাজ করবেন তাদেরকে বেশি প্রাধান্য দেওয়া হবে।
গত শনিবার বগুড়া জেলা আওয়ামীলীগের সম্মেলনে নবনির্বাচিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মজিবর রহমান মজনু তার নিজ বাসায় একান্ত সাক্ষাৎকারে সাংবাদিকদের এ কথা জানান।
তিনি আরো বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে মাদক, দুর্নীতি ও অপরাজনীতি নির্মূলে বদ্ধপরিকর। তারই অংশ হিসেবে আমার নিজস্ব উপজেলা শেরপুর সহ বগুড়া জেলার ১২ উপজেলার সব জায়গাতেই ত্যাগি রাজনীতিবিধ খুজে বের করতে হবে। শুধু তাই নয় যারা সরকারকে সহযোগিতা করছে যারা দেশের জন্য কাজ করছে তাদেরকে অবশ্যই বাংলাদেশ আওয়ামীলীগ বগুড়া জেলা শাখা মূল্যায়ন করবে। আজ হাইব্রিড নেতা দিয়ে দল ছেয়ে গেছে তাই দলীয় নেতাকর্মীদের মাঝে বিভিন্ন সময় কোন্দল সৃষ্টি হচ্ছে। হাইব্রিড নেতাদের দল থেকে ছেঁটে ত্যাগী নেতাদের অন্তর্ভুক্ত করতে হবে এবং তাদের যথাযথ মূল্যায়ন করতে হবে। যদি আমরা তাদের মূল্যায়ন করতে না পারি তাহলে দলের ভাবমূর্তি নষ্ট হবে তথা উন্নয়নশীল বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাধাগ্রস্ত হবেন। তাই সবাইকে খেয়াল রাখতে হবে যেন হাইব্রিড কোন নেতা দলে অনুপ্রবেশ করতে না পারে।
আগামী উপজেলা কাউন্সিল সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, উপজেলায় দুষ্কৃতিকারী কোন নেতা যেন পোস্টে আসতে না পারে সেদিকে খেয়াল রাখা হবে এবং বাছাই করে নেতা নির্বাচন করা হবে। ইতিপূর্বে যারা আওয়ামীলীগের দুর্দিনের কান্ডারী হিসেবে কাজ করেছেন তাদেরকে বেশি প্রাধান্য দেয়া হবে। সৎ ও মেধাবী ব্যক্তিরা যেন দলে অন্তর্ভুক্ত হন সেই চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। তৃণমূল নেতাকর্মীসহ সকলেই সহযোগিতা করলে প্রত্যেক উপজেলায় একটি পরিচ্ছন্ন কমিটি করা সম্ভব হবে বলে আমি আশা করি।