ঠাকুরগাঁওয়ে শিশু শিক্ষার্থী হত্যা প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

0
3

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির মেধাবী ছাত্রী সুমনা হত্যার প্রতিবাদে ঘাতকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা পেশার মানুষ।
শনিবার দুপুরে জেলা শহরের চৌরাস্তামোড়ে এই কর্মসূচী পালিত হয় সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যানারে । এই কর্মসূচীতে জেলা প্রশাসক কেএম কামরুজ্জামান সেলিম অংশগ্রহণ করে বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, আমাকে এ অনাকাংখিত ঘটনাটি আহুত করেছে । এ ধরনের ঘটনার যেন পুনারাবৃত্তি না হয় সে জন্য অভিভাবকদের সচেতন থাকার আহবান জানান তিনি ।
এ ছাড়া আরও বক্তব্য দেন ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সালেহা বেগম, উদিচি’র জেলা সভাপতি সেতারা বেগম, প্রেস ক্লাব সভাপতি মনসুর আলী , নিহত সুমনার মা ময়না বেগম প্রমুখ ।
বৃহস্পতিবার রাত ১০টায় ঠাকুরগাঁও শহরের গোয়ালপাড়া মহল্লার ইয়াসিন হাবিব কনকের বাড়ি থেকে ওই শিশু শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে পুলিশ।
এই হত্যাকান্ডের সাথে জড়িত থাকার ঘটনায় ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র রিয়াজ আহম্মেদ কাননকে আটক করে পুলিশ।
গত ১৫ ডিসেম্বর দুপুরের পর সুমনা মাকে জানিয়ে ইয়াসিন হাবিব কনকের বাড়িতে গিয়ে আর ফিরেনি সে। বাড়িতে মেয়ে না ফেরায় তার সন্ধানে মাইকিং বের করেন তিনি। এরপরও মেয়ের খোঁজ না পাওয়ায় ঠাকুরগাঁও সদর থানায় সাধারণ ডায়েরি করেন। এর চার দিন পর আটক স্কুল ছাত্র কাননের বাড়ির ঘরের মেঝে খুড়ে সুমনার মরদেহ উদ্ধার করে পুলিশ।