গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জেলা প্রশাসকের দেয়া লকডাউনের বিধিনিষেধ না মেনে লকডাউন পালিত হচ্ছে।

আজ বুধবার( ০৯ জুন )সকালে সরেজমিনে ঘুরে লক্ষ্য করা গেছে উপজেলার রহনপুর কলেজ মোড়,খোয়ার মোড়,পুরাতন বাজার,স্টেশন বাজারের মার্কেটগুলোতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না।ভ্যান, রিক্সা ও অটো গাড়িতে স্বাস্থ্য বিধি না মেনে অধিক যাত্রী নিয়ে চলাচল করছে। খাবার হোটেলগুলোতে গভীর রাত পর্যন্ত খোলা রেখে গ্ৰাহকদের বসে খাবার খাওয়াচ্ছে।গাড়ির চালক ও যাত্রীদের অনেকেই মাক্স না পড়ে চলাফেরা করছে।

 

রাস্তার পথচারীরা মাস্ক ছাড়া নির্বিচারে চলাফেরা করছে। লকডাউনে স্বাস্থ্যবিধি কেমন মানা হচ্ছে বিষয়টি নিয়ে কথা বলতে গেলে নূর হোসেন বলেন,লকডাউনে বিধিনিষেধ উপেক্ষা করে গাড়ীতে বেশী যাত্রী নিয়ে গাঁদাগাদী করে চলাফেরা করেছে সাধারণ মানুষ।তাও আবার অনেকেই মুখে মাস্ক না পড়ে চলাফেরা করছে।

 

এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের ভূমিকা আরো কঠোর হওয়া প্রয়োজন।তা না হলে উপজেলাবাসী করোনা ভাইরাসে অনেক ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়াবে। এদিকে সচেতন মহলের দাবি, গোমস্তাপুরে করোনা ভাইরাসের প্রকোপ দিন-দিন বৃদ্ধি পাওয়ায় জেলা প্রশাসকদের দেয়া লকডাউনের বিধি নিষেধগুলো না মেনে চলাচল করছে।

 

এতে করে উপজেলাবাসী হুমকির সম্মুখীন হয়ে দাঁড়াচ্ছে। উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক তৃতীয় দফায় বিশেষ লকডাউন উঠিয়ে ১১দফা বিধিনিষেধ আরোপ করে ১৬ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করে ।ভ্যান, রিক্সায় একজন যাত্রী, অটো গাড়িতে দু’জন যাত্রী ও আন্তঃজেলা বাসে অর্ধেক যাত্রী নিয়ে চলতে পারবে।

 

এবং দোকানপাটে স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা রাখতে পারবে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

By Editor

Leave a Reply