হাসান চৌধুরী: সিরাজগঞ্জের শাহজাদপুরে বাঘাবাড়ী তেল ডিপোতে ৪ঘন্টা তেল উত্তোলন বন্ধ থাকার পরে দুপুর ১২টায় আবার তেল উত্তোলন শুরু হয়েছে। সাড়ে ৪ হাজার তেল চুরি হয়ে যাওয়ার ঘটনায় সকাল ৮টা থেকে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডাকার পরে দুপুর ১২টায় আবার কর্মসূচি প্রত্যাহার করা হয়।

এতথ্য নিশ্চিত করেছেন উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মোজাম্মেল হোসেন।
গতকাল মঙ্গলবার (২৩ মার্চ) সকাল ৮টা থেকে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ী তেল ডিপোতে শ্রমিকরা তেল উত্তোলন না করায় বাঘাবাড়ী নৌবন্দর থেকে উত্তরবঙ্গের কোথাও ৪ঘন্টা কোনো তেলবাহী ট্যাংকলরি ছেড়ে যায়নি। পরবর্তীতে ১২টা থেকে বন্দরে ট্যাংকলরি ঢুকতে শুরু করেছে।

উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মোজাম্মেল হোসেন বলেন, আগামীকাল আমাদের শ্রমিক নেতাদের একটি দল বগুড়ার পুলিশ সুপার (এসপি) মহোদয়ের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করবো বলে সিদ্ধান্ত হয়েছে। তাই ধর্মঘট স্থগিত করা হয়েছে।
শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীদ মাহমুদ বলেন, সকাল থেকে শ্রমিকরা ধর্মঘট পালন করছিলেন। খবর পেয়ে আমি ও ইউএনও মহোদয় বাঘাবাড়ী বন্দর এলাকায় এসে শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলে যেহেতু মামলাটি শেরপুর থানায় আছে সেখান থেকে মামলাটি বগুড়ায় নিয়ে আগামীকাল শ্রমিক নেতাদের একটি দল বগুড়ায় পুলিশ সুপার (এসপি) স্যারের সঙ্গে আলোচনা করবেন কিভাবে এটি সমাধান করা যায়। এই সিদ্ধান্তের মাধ্যমে শ্রমিকরা তাদের ধর্মঘট প্রত্যাহার করেছেন।

উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি বগুড়ার শেরপুর এলাকায় ট্যাংকলরি থেকে ৯ হাজার লিটার তেল চুরি হয়। ট্যাংকলরি চালক ও হেলপারের যোগসাজশে এই চুরির ঘটনা ঘটে বলে জানান মো. মোজাম্মেল হোসেন। এর মধ্যে সাড়ে চার হাজার লিটার তেল পুলিশ উদ্ধার করতে সক্ষম হয়। বাকি আরও সাড়ে চার হাজার লিটার তেল উদ্ধার হয়নি এবং চালক হেলপারও এখন পর্যন্ত গ্রেফতার হয়নি। তাই আমাদের এই কর্মসূচি ছিল।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

By Editor

Leave a Reply